বরিশাল শেবাচিম হাসপাতালে সাহসী করোনা যোদ্ধা টেকনোলজিষ্ট বিভূতি ভূষণ - বরিশাল পিপলস
বিকাল ৩:৩৭ ; মঙ্গলবার ; ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশাল শেবাচিম হাসপাতালে সাহসী করোনা যোদ্ধা টেকনোলজিষ্ট বিভূতি ভূষণ

বরিশাল পিপলস
১০:৩৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

বিপ্লব আহমেদ,বিশেষ প্রতিনিধি : জীবনকে বাজী রেখে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের টেকনোলজিষ্ট বিভূতি ভূষণ হালদার নিজের জীবনের কথা না ভেবে করোনা রোগিদের পাশে এগিয়ে গেলেন। গত ২৯ মার্চ থেকে হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার কাজ শুরু হয়। ওইদিন থেকে নমুনা সংগ্রহের কাজ করছেন বিভূতি ভূষণ হালদার। গত ২৫ দিনে ১৭৫ জনের নমুনা সংগ্রহ করেছেন তিনি। বেশির ভাগ মানুষ যখন করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত। কেউ আক্রান্ত হলেই দূরে সরে যাচ্ছেন। তখন তিনি সে সব রোগিদের কাছে গিয়ে নমুনা সংগ্রহ করছেন। জানা গেছে, বিভূতি যখন করোনা ইউনিটে রোগির নমুনা সংগ্রহ করতে যেতেন তার সহকর্মিরা তখন ভয়ে অন্যত্র চলে যেত। তিনি যে সাহসিকতা এবং কর্মদক্ষতার জ্বলন্ত প্রমাণ দিয়েছেন। তা সত্যিই প্রশংসার দাবিদার। এ রকম বিভূতিরাই পারে দেশ ও জাতিকে করোনার হাত থেকে প্রতিহত করতে। একজন ল্যাব টেকনোলজিষ্টের নমুনা পরীক্ষার রিপোর্ট দেখে চিকিৎসক চিকিৎসা দেন। কিন্তু ওরা চাকুরীর শুরু থেকেই তৃতীয় শ্রেণির পদমর্যাদা পেয়ে আসছে। দ্বিতীয় শ্রেণির পদমর্যাদার দাবি ওদের দীর্ঘদিনের। এছাড়াও ১০ বছর আগে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে। আর কোন নিয়োগ প্রক্রিয়া শুরু হয়নি।
এমন প্রশ্নের জবাবে বিভূতিভূষণ বললেন, ‘হাসপাতাল থেকে পাঁচজনকে রোস্টার করে এই দায়িত্ব দেওয়া হয়েছিল। নমুনা সংগ্রহের কথা শুনে সহকর্মীদের চোখে-মুখে আতঙ্কের ছাপ। অনেকে অজুহাত দেখিয়ে দায়িত্ব এড়ালেন। অনেকে চেষ্টা- তদবির করে রোস্টার থেকে নাম কাটিয়ে নিলেন। বুঝলাম, শেষ পর্যন্ত কাজটা আমাকে একাই করতে হবে।’
বিভূতির সাহসিকতায় বরিশাল স্বাস্থ্য বিভাগের কর্মীরা তাকে ‘সত্যিকারের যোদ্ধা’ বলছেন আবার কেউ কেউ নায়ক যোদ্ধা বলেছেন।
২০১২ সালে গৌরনদীতে টেকনোলজিস্ট হিসাবে প্রথম চাকরিতে যোগদান করেন তিনি। চাকরির এক বছর পর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে টেকনোলজিস্ট পদে বদলী হন। দীর্ঘ আট বছর ধরে হাসপাতালে সুনাম ও দক্ষতার সহিত কাজ করে আসছেন, তার গ্রামের বাড়ি বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে।
বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস বলেন, ‘বিভূতিভূষণের সাহসিকতা আমাদের গর্বিত করে। ওর জন্য সবসময় আমরা প্রার্থনা করি। ও যাতে সুস্থ থেকে কাজটা চালিয়ে যেতে পারে।’
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বাকির হোসেন বলেন, ‘যখন সবাই ভয়ে-আতঙ্কে মুখ ফিরিয়ে নিয়েছেন, তখন বিভূতিভূষণ একাই এগিয়ে এসেছেন। দিন-রাত ঝুঁকির মধ্যে কাজ করছেন। তাঁর মতো যুবকই আমাদের সত্যিকারের নায়ক। ভয় উপেক্ষা করে ছেলেটা যেভাবে কাজ করছে, এটা অভাবনীয়। ওর জন্য আমরা গর্বিত। গর্বিত শেবাচিম হাসপাতাল।

আন্তর্জাতিক, লিড নিউজ, স্বাস্থ্য পরামর্শ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!