বরিশালে প্রথম করোনায় আক্রান্ত সুইটি বেগম সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন - বরিশাল পিপলস
বিকাল ৩:০৮ ; বৃহস্পতিবার ; ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশালে প্রথম করোনায় আক্রান্ত সুইটি বেগম সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন

বরিশাল পিপলস
৯:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

শাকিব বিপ্লব : বরিশালে মরণঘাতি করোনা আক্রান্তে প্রথম কোন রোগী শেবাচিম হাসপাতাল থেকে আজ শুক্রবার বাড়ি ফিরলেন। তার নাম সুইটি বেগম। জেলা সদরের কাশিপুর এলাকার বাসিন্দা পেশায় নার্স সকালে তিনি নিজ বাড়িতে ফিরে যান। এর আগে তার সুস্থ্যতা নিশ্চিতে নাটকী পরিস্থিতির সৃষ্টি হয়। প্রথম স্টেটে পজিটিভ আসায় পুনরায় তাকে দুই দফা স্টেটের মুখোমুখি হতে হয়। সর্বশেষ নেগিটিভ রেজাল্ট আসায় সুস্থ্য হিসেবে বাড়ি ফেরার অনুমতি মেলে। ২৮ বয়সী এই যুবতী হাসি মুখে বাড়ি ফেরার প্রাক্কালে পূণজীবন লাভ করছে এমনটি অভিব্যক্ত প্রকাশ করেন সহকর্মীদের কাছে। করোনা ইউনিটের দায়িত্বরত চিকিৎসরা এই তথ্য দেন।
চিকিৎসকদের ধারণা, সুইটি বেগম শেবাচিম হাসপাতালে সেবিকা হিসেবে কর্মরত থাকা অবস্থান এধরণের কোন রোগীর ধারা সংক্রমিত হয়ে করোনায় আক্রান্ত হন। গত ১৯ এপ্রিল শেবাচিমের আইসোলেশনে ভর্তি হওয়ার পর তার দেহে করোনা ভাইরাস আক্রান্তের বিষয়টি নিশ্চিত হন।
এ পর্যন্ত সুইটিসহ শেবাচিমে কর্মরত আরো ৫জনসহ ১জন মেডিকেল শিক্ষার্থী করোনায় আক্রান্তের তালিকায় রয়েছেন। এদের মধ্যে একজন সহকারী অধ্যাপক এবং ৪জন ইন্টার্নি ডাক্তার। বরিশাল জেলায় সর্বমোট ১১ জনের দেহে করোনা রোগের অস্থিত খুঁজে পাওয়া গেছে। এরমধ্যে সর্বাধিক আক্রান্ত বরিশাল সদর উপজেলায় ১১জন। দ্বিতীয় অবস্থানে থাকা বাবুগঞ্জে ১০, গৌরনদী ও হিজলা সমসংখ্যক ৩জন, বানারীপাড়া ও মেহেন্দিগঞ্জে অনুরূপ ২জন, মুলাদী ও উজিরপুরে ১জন করে করোনা রোগী শেবাচিমে চিকিৎসা নিচ্ছেন। তবে বরিশাল শেবাচিম হাসপাতালে এখন পর্যন্ত আশপাশ জেলার মোট ৩২জন শুক্রবার পর্যন্ত করোনা উপসর্গের রোগীর আগমন ঘটে। এ পর্যন্ত ১৪জনকে চূঁড়ান্তভাবে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে। অপর রোগীদের শনাক্ত করোন রেজাল্ট আসেনি। বর্তমানে ২৬জন করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। বাকিরা নিজ বাড়িতে হোম-কোয়ারেন্টিনে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে শেবাচিমের চিকিৎসকরা রয়েছে।
হাসপাতাল সূত্রটি জানান, সর্বশেষ রোগী হিসেবে গত বৃহস্পতিবার ২৩ এপ্রিল বরিশাল শহরের সাগরদী এলাকার বাসিন্দা ৩৮বছর বয়সী এক নারী করোনা আক্রান্ত হয়ে শেবাচিমে আসেন। কিন্তু চিকিৎসকরা তার নাম প্রকাশে অস্বীকৃতি জানান সামাজিকতার কারণ দেখিয়ে। অজ্ঞত ওই ব্যক্তি যখন করোনা থেকে মুক্ত হতে শেবাচিমে তখন সুইটি বেগম সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন। তার সাথে বরিশাল সদরে দুই রোগী বাড়ি ফেরার খবর পাওয়া গেছে। কিন্তু তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।
সুইটি বেগম তার সহকর্মীদের জানান, করোনা ভাইরাস জেঁকে ধরলে জীবনের দারপ্রান্তে পৌছানোর আলামত অনুভাব করা যায়। তার ভাষায় এ রোগ থেকে মুক্তিকে পুনজীবন লাভের সাথে তুলনা করা যায়। তবে আত্মপ্রত্যয়ী এই সেবিকা ভীতু নয়, আবার চিকিৎসবায় ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

অর্থ বানিজ্য, আইন-আদালত, লিড নিউজ, স্বাস্থ্য পরামর্শ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!