বরিশাল নগরীতে মসজিদের নির্মানাধীন প্রাচীর দেয়াল ভেঙ্গে ফেলায় থানায় মামলা - বরিশাল পিপলস
বিকাল ৪:৪৮ ; মঙ্গলবার ; ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশাল নগরীতে মসজিদের নির্মানাধীন প্রাচীর দেয়াল ভেঙ্গে ফেলায় থানায় মামলা

বরিশাল পিপলস
৯:৩২ অপরাহ্ণ, মে ২, ২০২০

বি. আ.  : বরিশাল নগরীর ১১ নং ওয়ার্ড চাঁদমারী বিআইপি সড়স্থ মাহে রমজান মাসে মুসল্লীদের নামাজের স্থান আলতাফ হোসেন সরদার জামে মসজিদের অভ্যন্ততরের নির্মানাধীন প্রাচীর দেয়াল ভেঙ্গে ফেলেছে প্রভাবশালী জনপ্রতিনিধির পালিত একদল স্থানীয় ভূমিদস্যু সন্ত্রাসীরা। এব্যাপারে আলতাফ হোসেন সরদার জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ মোকসেদ আলী মানিক (৬৫),বাদী হয়ে আজ বৃহস্পতিবার (৩০ই) এপ্রিল কোতয়ালী মডেল থানায় বাদী হয়ে একটি সাধারন ডায়েরী করেন যার নং ১৫৭৪। থানার ডায়েরীে অভিযোগ সূত্রে জানা গেছে বুধবার (২৯ই) এপ্রিল বিকাল ৫টার দিকে স্থানীয় প্রভাবশালী জন প্রতিনিধির ঘনিষ্ট কাছের লোক মোস্তফা,পিতা অজ্ঞাত,আনোয়ার,পিং অজ্ঞাত,আলমগীর,পিং মৃত আঃ ছালাম,হান্নান,পিং অজ্ঞাত,রানা পিং আনোয়ার হেসেন, সহ আরো অজ্ঞাত ১০/১২ জন একদল ভূমিদস্যু সন্ত্রাসী দল মিলে জনৈক ব্যাক্তিকে ম্যাজিস্ট্রেট সাজিয়ে তাকে নিয়ে মসজিদের নির্মানাধীন প্রাচির দেয়ালের কাজ করাকালিন প্রবেশ করে।
এসময় জনৈক ম্যাজিস্ট্রেট মসজিদ সভাপতির মানিক মিয়ার কাছে মসজিদের কাগজ-পত্র আছে কিনা জানতে চাইলে সবকিছুর কাগজ-পত্র আছে বলে জানায় সভাপতি মানিক মিয়ার কথাশুনে তিনি চলে যান।
অন্যদিকে এক প্রর্যায়ে লিখিত ডায়েরীতে অভিযুক্ত ব্যাক্তিরা মুহুর্তের মধ্যে তারা দলবল নিয়ে মসজিদের দেয়াল ভেঙ্গে ফেলে দেয়।
দেয়াল ভেঙ্গে চলে যাবার সময় তারা মসজিদের একটি সিলিং ফ্যান নিয়ে যাবার সময় বলে যায় আজকের এঘটনা নিয়ে বাড়াবাড়ি করলে ও কোন ধরনের সংবাদ প্রকাশিত হলে জীবনের তরে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে যায়।
সন্তাসী কর্তৃক মসজিদের ব্যাপক ক্ষতি সাধিত হওয়ার ঘটনায় মুসুল্লিদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় বলে উল্লেখ করা হয়। এদিকে মসজিদ কমিটির সভাপতি মোঃ মোকছেদ আলী মানিক অভিযোগ করে বলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান নেপথ্যে থেকে তার দলবল দিয়ে মসজিদটি উচ্ছেদ করে তিনি সেখানে একটি কাচা বাজার নির্মান করার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা উপার্জনের চেষ্ঠা করে যাচ্ছে।
সভাপতি আরো বলেন আলতাফ হোসেন সরদার জামে মসজিদ কোন সরকারী জমিতে গড়ে উঠেনি এই জমির মালিক তার বাবার নামে তাদের জমিতে মসজিদ নির্মান করে স্থানীয় মুসুল্লিদের নামাজ পড়ার ব্যবস্থা করে দিয়েছে।
কোতয়ালী মডেল থানা মসজিদ কমিটির অভিযোগ গ্রহন করে ঘটনার সুষ্ট তদন্ত ও ব্যবস্থা গ্রহনের জন্য এস.আই মেহেদিকে দায়ীত্ব প্রদান করেছে।
উল্লেখ্য দীর্ঘদিন যাবত একটি মহল উক্ত এলাকার মসজিদ ও একটি মাদ্রাসা রয়েছে সেগুলো ক্ষমতার প্রভাব খাটিয়ে দখল করে নেয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে।
তাই মসজিদ কমিটির সভাপতি আইন শৃঙ্খলা বাহিনীর ঘটনার সুষ্ট তদন্তের দাবী জানান।

আইন-আদালত, ইসলাম ও জীবন, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!