করোনার পরবর্তী মৃত্যুপুরী ভারত? একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু! - বরিশাল পিপলস
বিকাল ৩:২০ ; বৃহস্পতিবার ; ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




করোনার পরবর্তী মৃত্যুপুরী ভারত? একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু!

বরিশাল পিপলস
৪:১৫ পূর্বাহ্ণ, মে ৪, ২০২০

মেহেদী হাসানঃ ভয়াবহ হয়ে উঠছে ভারতের করোনা পরিস্থিতি। গতকাল একদিনে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড দেখলো ভারত। দেশটিতে শনিবার মৃত্যুবরণ করেছেন ১০০ জন। মোট মৃত্যু বেড়ে এক হাজার ৩২৩ জনে দাঁড়াল। প্রশ্ন উঠছে তবে কি করোনার পরবর্তী মৃত্যুপুরী ভারত?

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে কোভিড-১৯ এ নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪৪২ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৯৮০ জনে। মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৮১৯ জন।
করোনাভাইরাসের কারণে ভারতে চলমান লকডাউন ৪ মে’র পরে আরো দুই সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০০৫ অনুযায়ী এ বিষয়ে একটি আদেশ জারি করেছে।
এছাড়া ঝুঁকির মাত্রা অনুযায়ী দেশটির জেলাগুলোকে লাল (হটস্পট), সবুজ ও কমলা অঞ্চলে ভাগ করা হয়েছে। এর ভিত্তিতে লকডাউনের সময় বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য ভারতীয় সেনাবাহিনী নতুন একটি দিকনির্দেশনা প্রকাশ করেছে।
নির্দেশনায় সবুজ ও কমলা অঞ্চলে থাকা জেলাগুলোতে চলাচলের ক্ষেত্রে উল্লেখযোগ্য শিথিলতা দেখানো হয়েছে। যেসব জেলায় এখন পর্যন্ত বা গত ২১ দিনের মধ্যে নিশ্চিত করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি সেগুলো সবুজ অঞ্চলে পড়েছে। আর বর্তমানে মোট আক্রান্ত, সংক্রমণ দ্বিগুণ হওয়ার হার, পরীক্ষা বৃদ্ধি ও নজরদারির ফলাফলের ওপর ভিত্তি করে কিছু জেলাকে লাল অঞ্চলে রাখা হয়েছে। যে জেলাগুলো লাল বা সবুজ অঞ্চলের মাঝে নেই সেগুলো থাকছে কমলাতে।
বিভিন্ন জেলাকে লাল, সবুজ ও কমলা অঞ্চলে রাখার তথ্য প্রতি সপ্তাহে বা প্রয়োজনে আরো আগে হালনাগাদ করা হবে এবং তা রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে জানাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলো তাদের বিভিন্ন জেলাকে লাল ও কমলা অঞ্চলে অন্তর্ভুক্ত করতে পারবে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় যেগুলোকে লাল ও কমলা হিসেবে চিহ্নিত করবে সেগুলোর শ্রেণীকরণ তারা হ্রাস করতে পারবে না।
আইন-আদালত, আন্তর্জাতিক, ইসলাম ও জীবন, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!