সকাল ১১:৪২ ; মঙ্গলবার ; ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




রাজাপুরে ভূমিদস্যুদের ভয়ে নিজ বাড়িতে ফিরতে পারছে না অসহায় পরিবার

বরিশাল পিপলস
২:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

রিপোর্ট-বরিশাল : ভূমিদস্যূদের হামলা মামলার ভয়ে নিজ বাড়িতে ফিরতে পারছে না ঝালকাঠি-রাজাপুরের কেওতা গ্রামের এক অসহায় পরিবার। রাস্তা ঘাটে জীবন যাপন করছে ওই পরিবারটি। বাড়িতে ফেরার চেষ্টা করলেই মারধর করা হয়। থানা পুলিশ ও আদালত জমিতে ফেরার সুরাহা দিলেও স্থানীয় সন্ত্রাস কিংবা ভূভিদস্যূ হিসেবে পরিচিত তাজুল-রফিকুল বাহিনীর অত্যাচারে বাড়ির ধারে কাছেও আসতে পারছে না। যখনি বাড়িতে যায় তখনি হামলা করা হয় পরিবারটির ওপরে। যার দরুণ, ৬ সদস্যের ওই ভূক্তভোগি পরিবারটি কখনো বস্তিতে কখনো রাস্তার পাশে জীবন যাপন করছে। রাজাপুর ঘিঘড়া ইউনিয়নের কেওতা গ্রামের বাসিন্দা মাহাবুবুর রহমানের পরিবারের সঙ্গে দীর্ঘ এক যুগ ধরে এই দস্যূতা চালানো হচ্ছে।

ভূক্তভোগি মাহাবুবুর রহমান জানান,পরিবারের বসতি ঘর নির্মানের জন্য ২০০৫ সালে ১৮ শতাংশ জমি ক্রয় করে কেওতা গ্রামে। কিন্তু চাঁদা না পেয়ে তাজুল-রফিকুল ভূমিদস্যূ চক্র ভূয়া রেকর্ড দেখিয়ে দখলে আসতে দেয়নি তাকে। সে সময় হামলা করে তাদের তাড়িয়ে দেওয়া হয় বাড়ি থেকে। আইনি জটিলতার কারনে স্থানীয় থানা পুলিশ সমাধান করতে না পারলে আদালত পর্যন্ত গড়ায় ঘটনাটি। গত নভেম্বর মাসের ১৩ তারিখ ঝালকঠি আদালত তাজুল-রফিকুলকে ভূমি দস্যূ উল্লেখ করে মাহাবুবকে জমি ভোগ করার পক্ষে রায় দেয়। এ আদেশের পর জমিতে সাইন বোর্ড ও বসত ঘর নির্মান করতে গেলে ভাংচুর করে ফের বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়। এ নিয়ে গ্রামবাসির মধ্যে ভূমি দস্যূদের বিরুদ্ধে বিক্ষুব্ধ হওয়ার খবর পাওয়া গেছে। যে কোন সময় গ্রামবাসি ও ভূমি দস্যূ চক্রের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে নাম প্রকাশ না করার শর্তে তথ্য দিয়েছে। গ্রামের ভেতর কেন তারা ভূমি-দস্যূতা করেন সে বিষয়ে জানতে তাজুল-রফিকুলকে বাড়িতে গেলে পাওয়া যায়নি। এমনকি ফোনও রিসিভ করেন নি।

জাতীয়, জেলার খবর, ঝালকাঠী




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  জলবায়ু ‍সুরক্ষার দাবিতে বরিশালসহ দেশের বিভিন্নস্থানে তরুনদের বিক্ষোভ   বাবুগঞ্জে মহিলা সহ একই পরিবারের ৬ জনকে কুপিয়েছে সন্ত্রাসী বাহিনী   বাবুগঞ্জে ইয়াবা সেবী পুলিশ সদস্যের নির্যাতনে স্ত্রী হাসপাতালে   করোনা ঠেকাতে বরিশাল জেলা প্রশাসন কঠোর অবস্থানে   Bangladesh plans new pandemic restrictions; no more lock-downs   মহামারী নিয়ন্ত্রণে নতুন পরিকল্পনা ; লকডাউন হবে না বাংলাদেশে   বনেকের জরুরি সভা অনুষ্ঠিত, অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন পেতে সহযোগিতার সিদ্বান্ত   পিরোজপুরে বক্তারা : পুরুষদের সম্পৃক্তকরণের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা রুখে দেয়া সম্ভব   করোনা প্রতিরোধে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সচেতনতামূলক র‌্যালি   বরিশালে সুন্দরবন লঞ্চের ছাদে যুবককে কুপিয়ে হত্যা   ক্ষমা চাচ্ছি-আমি মুসলমান, কালীপূজা উদ্বোধন করিনি : সাকিব আল হাসান   বকেয়া বেতনের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ   জ্ঞানভিত্তিক সমাজ গঠনে মঠবাড়িয়ায় ডিজিটাল পাবলিক লাইব্রেরীর আত্মপ্রকাশ!   বরিশাল মিডিয়ার ভেঙ্গে দেওয়া একটি হাত….   র‌্যাব-৮’র অভিযানে চোরাই গাড়ীসহ ফরিদপুরের সেন্টু গ্রেফতার   ঢকায় T20 ক্রিকেট’র লোগো উন্মোচন করবেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক   ‘উপকূল দিবস’ ঘোষণা ও উপকূলীয় অঞ্চল সুরক্ষার দাবিতে পদযাত্রা   কলামিষ্ট রাজু লস্কর’র নতুন লেখনীতে….রাজনীতি বনাম বিজ্ঞাপন   উত্তাপ্ত বরিশালে অর্থনৈতিক নিরাপত্তায় শিল্প পুলিশের দাবি!   বাবুগঞ্জ পাংশা গ্রামের কাঁচা রাস্তায় মানুষের দুর্ভোগ