রাত ১০:০২ ; শনিবার ; ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




গৌরনদীতে ‍”মানবিক সংস্থা’র”অর্থায়নে বেহাল রাস্তা সংস্কার হওয়ায় স্বস্থি ফিরেছে দুই গ্রামে

বরিশাল পিপলস
৯:০৮ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০
শাহাদাত হোসেন রুবেলঃ বরিশাল জেলার গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কলাবাড়িয়া ও শংকরপাশা গ্রামের দুই কিলোমিটার রাস্তা ১০ বছর ধরে প্রায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।এই দুই গ্রামে ৫০ হাজার লোকের বসবাস এবং এই রাস্তা ব্যবহার করেই তাদেরকে চলতে হয়।এত বছর ধরে রাস্তায় কোন সংস্কারের কাজ না হওয়ায় ভোগান্তিতে সাধারণ জনগন ও স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা।এখানকার বেশীরভাগ শিক্ষার্থীরা উচ্চ শ্রেণীতে পড়াশোনার জন্য বরিশালের দিকে ধাবিত হয় কিন্তু এই অশোচনীয় অবস্থার মধ্য দিয়ে তাদেরকে অতিবাহিত করতে হয় দিনের পর দিন।রাস্তা টি ক্রমান্বয়ে একটু নিচু হওয়ায় বর্ষার মৌসুমে ভোগান্তির যেন শেষ নেই এলাকাবাসীর।সূত্রে জানা যায়, রাস্তা টি সংস্কার না করা হলে এলাকার প্রায় ৫০ হাজার মানুষ চলাচলে অসুবিধায় পড়তে হচ্ছে।এলাকাবাসীর দাবী রাস্তা টি খুব দ্রুত সময়ের মধ্যে সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হলে আমরা স্বস্তিতে হাটাচলা করতে পারতাম।
অপরদিকে একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংস্থা মানবিক (মানবতা, নৈতিকতা,বিবেকবোধ ও কল্যাণ) এর সহযোগিতায় এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে প্রায় দুই কিলোমিটার রাস্তায় নিজস্ব অর্থায়নে ইট, বালু ও খোয়া দিয়ে রাস্তাটি মেরামত এর কাজ সম্পন্ন করেন। প্রতিদিন প্রায় ১৫ জন লোক কাজ করে ৭ দিনে দুই কিলোমিটার রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করেন গতকাল ২৮ জুলাই’২০ তারিখে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে বলে বলে জানা যায়। স্থানীয় মোঃ আব্দুর রহমান হাওলাদার খুশি মেজাজে জানান, আমাগো রাস্তা অনেকদিন পর্যন্ত খারাপ, এই সংস্থার মাধ্যমে সংস্কারকাজ হওয়ায় এখন চলাচলের সুবিধা পামু। আমরা দোয়া করি সংস্থার প্রতিটি সদস্যকে আল্লাহ বাঁচায় রাখুক। এ ব্যাপারে মানবিক সংস্থার সভাপতি সিঙ্গাপুর প্রবাসী মোঃ আনোয়ার হোসেন সরদার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, এটি একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, আমরা সামাজিক ও মানবিক সকল কার্যক্রমে অংশগ্রহণ করি। এই দুই কিলোমিটার রাস্তায় আমাদের সংস্থার নিজস্ব তহবিল থেকে অর্থ প্রদান করে সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। রাস্তা সংস্কার কাজ সম্পন্ন হওয়ার পরে সংস্থাটির সেক্রেটারি মোঃ সাইফুল ইসলাম এর সাথে সাক্ষাৎ করলে তিনি তার সাক্ষাতকারে আমাদেরকে জানান, আমরা সর্বদা সামাজিক কাজ করে থাকি, মানুষের পাশে থেকে মানুষের কল্যাণে সর্বদা নিয়োজিত থাকা ই এই সংস্কার প্রতিটি সদস্যের কাজ। আমরা এরকম অন্যান্য সকল উন্নয়ন ও সামাজিক কর্মকান্ডেও অংশগ্রহণ করে থাকি।
বরিশাল বিভাগ, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বাবুগঞ্জে ইয়াবা সেবী পুলিশ সদস্যের নির্যাতনে স্ত্রী হাসপাতালে   করোনা ঠেকাতে বরিশাল জেলা প্রশাসন কঠোর অবস্থানে   Bangladesh plans new pandemic restrictions; no more lock-downs   মহামারী নিয়ন্ত্রণে নতুন পরিকল্পনা ; লকডাউন হবে না বাংলাদেশে   বনেকের জরুরি সভা অনুষ্ঠিত, অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন পেতে সহযোগিতার সিদ্বান্ত   পিরোজপুরে বক্তারা : পুরুষদের সম্পৃক্তকরণের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা রুখে দেয়া সম্ভব   করোনা প্রতিরোধে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সচেতনতামূলক র‌্যালি   বরিশালে সুন্দরবন লঞ্চের ছাদে যুবককে কুপিয়ে হত্যা   ক্ষমা চাচ্ছি-আমি মুসলমান, কালীপূজা উদ্বোধন করিনি : সাকিব আল হাসান   বকেয়া বেতনের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ   জ্ঞানভিত্তিক সমাজ গঠনে মঠবাড়িয়ায় ডিজিটাল পাবলিক লাইব্রেরীর আত্মপ্রকাশ!   বরিশাল মিডিয়ার ভেঙ্গে দেওয়া একটি হাত….   র‌্যাব-৮’র অভিযানে চোরাই গাড়ীসহ ফরিদপুরের সেন্টু গ্রেফতার   ঢকায় T20 ক্রিকেট’র লোগো উন্মোচন করবেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক   ‘উপকূল দিবস’ ঘোষণা ও উপকূলীয় অঞ্চল সুরক্ষার দাবিতে পদযাত্রা   কলামিষ্ট রাজু লস্কর’র নতুন লেখনীতে….রাজনীতি বনাম বিজ্ঞাপন   উত্তাপ্ত বরিশালে অর্থনৈতিক নিরাপত্তায় শিল্প পুলিশের দাবি!   বাবুগঞ্জ পাংশা গ্রামের কাঁচা রাস্তায় মানুষের দুর্ভোগ   ঢাকা থেকে বরিশালে এসে ব্যবসায়ী নিখোাঁজ   বরিশালে মুক্তিযোদ্ধার ভুয়া সনদে ব্যাংকে চাকরি