বরিশালে বালুখেকো চক্রের আতংক ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ।। স্বস্থি ফিরেছে জনমনে - বরিশাল পিপলস
রাত ২:৫৮ ; বুধবার ; ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশালে বালুখেকো চক্রের আতংক ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ।। স্বস্থি ফিরেছে জনমনে

বরিশাল পিপলস
১০:৪১ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

লিটন বায়জিদ ও শাহাদাত হোসেন রুবেল: বরিশাল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান’র একের পর সফল অভিযানে বন্ধ হয়েছে কীর্তনখোলা নদী থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন। বিশেষ করে অভিযানের সময় বালু খেকো চক্রের ড্রেজার পুড়িয়ে ধংস করে দেওয়া এবং জেল জরিমানা করায় নিয়ন্ত্রনে এসেছে কীর্তনখোলা নদী ও আসপাশ এলাকা।একইসাথে অভিযানের খবর ছড়িয়ে পড়লে এবং উপরমহলের চেষ্টা তৎবিরে ব্যর্থ হয়ে অন্য অবৈধ বালু ব্যবসায়ীরাও আত্মগোপনে চলে গেছে বলে নিশ্চিত করেছে এ প্রতিবেদককে। এদিকে প্রশাসনের এই উদ্যেগে’র কারনে কীর্তনখোলা নদীর তীরের মানুষের মধ্যে স্বস্থি ফিরেছে বলে জানিয়েছেন জনপ্রতিনিধিরা। তাদের ধারনা অপরিকল্পিত ভাবে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধ হলে নদীর তীর ভাঙবে না।
নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারহাট গ্রামের নোমোরহাট বাজার সংলগ্ন বরিশাল টু বুখাইনগর খাল থেকে দীর্ঘদিন যাবৎ একটি অসাধু চক্র অবৈধ ড্রেজার দিয়ে রাতের বেলায় বালু উত্তোলন করে আসতেছিল। এর ফলে উক্ত এলাকায় অনেক ভাঙ্গনের দেখা দিয়েছে বলে জানা যায়। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ২৮ জুলাই’২০ বিকেল ৪ টায় বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান টিম সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ট্রলার নিয়ে অভিযান চালিয়ে অবৈধ ড্রেজারটি জব্দ করেন। প্রশাসনের আগমন টের পেয়ে ড্রেজার এর মালিক পালিয়ে যায়। স্থানীয় লোকদেরকে জিজ্ঞেস করলে তারা ড্রেজারের মালিকের নাম বা পরিচয় বলতে না পারায় তাতক্ষনিক ভাবে বেনামি ড্রেজারটির পাইপ ও মেশিন ধ্বংস করেন এসিল্যান্ড। প্রশাসনের এই অভিযানে এলাকাবাসী স্বস্তি প্রকাশ করেন ও সাধুবাদ জানান। এর আগেও বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নস্থ ২ নং ওয়ার্ডে বরিশাল-বাউফল মহাসড়কের পাশে একটি খননকৃত পুকুর থেকে আত্মঘাতী ড্রেজার ড্রাম পাইপ (ড্রেজার মেশিন) এর মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল জহিরুল হাং ওরফে জহির।
অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান’ ভ্রাম্যমাণ অভিজান পরিচালনা করেন। সেখানে উপস্থিত জনতার মাঝে পুকুর মালিক ও এই বালু উত্তোলনের মূল হোতা লিটন হাওলাদার পিতাঃ মোঃ রেকায়েত হাং কে ১০,০০০/- টাকা এবং ড্রেজার মালিক জহিরকে ১০,০০০/- টাকা জরিমানা করেন। সাথে সাথে সকল পাইপ সমূহকে ধবংস করার নির্দেশ দেন। এ প্রতিবেদককে সহকারি কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান সাংবাদিকদের বলেন, যেহেতু অবৈধ ড্রেজারগুলোর কারনে রাষ্ট্রের এবং জনগণের ক্ষতিসাধন হচ্ছে তাই এই অবৈধ ড্রেজারগুলোর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে ।

লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!