রাত ১১:২০ ; শনিবার ; ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশালে বালুখেকো চক্রের আতংক ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ।। স্বস্থি ফিরেছে জনমনে

বরিশাল পিপলস
১০:৪১ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

লিটন বায়জিদ ও শাহাদাত হোসেন রুবেল: বরিশাল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান’র একের পর সফল অভিযানে বন্ধ হয়েছে কীর্তনখোলা নদী থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন। বিশেষ করে অভিযানের সময় বালু খেকো চক্রের ড্রেজার পুড়িয়ে ধংস করে দেওয়া এবং জেল জরিমানা করায় নিয়ন্ত্রনে এসেছে কীর্তনখোলা নদী ও আসপাশ এলাকা।একইসাথে অভিযানের খবর ছড়িয়ে পড়লে এবং উপরমহলের চেষ্টা তৎবিরে ব্যর্থ হয়ে অন্য অবৈধ বালু ব্যবসায়ীরাও আত্মগোপনে চলে গেছে বলে নিশ্চিত করেছে এ প্রতিবেদককে। এদিকে প্রশাসনের এই উদ্যেগে’র কারনে কীর্তনখোলা নদীর তীরের মানুষের মধ্যে স্বস্থি ফিরেছে বলে জানিয়েছেন জনপ্রতিনিধিরা। তাদের ধারনা অপরিকল্পিত ভাবে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধ হলে নদীর তীর ভাঙবে না।
নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারহাট গ্রামের নোমোরহাট বাজার সংলগ্ন বরিশাল টু বুখাইনগর খাল থেকে দীর্ঘদিন যাবৎ একটি অসাধু চক্র অবৈধ ড্রেজার দিয়ে রাতের বেলায় বালু উত্তোলন করে আসতেছিল। এর ফলে উক্ত এলাকায় অনেক ভাঙ্গনের দেখা দিয়েছে বলে জানা যায়। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ২৮ জুলাই’২০ বিকেল ৪ টায় বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান টিম সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ট্রলার নিয়ে অভিযান চালিয়ে অবৈধ ড্রেজারটি জব্দ করেন। প্রশাসনের আগমন টের পেয়ে ড্রেজার এর মালিক পালিয়ে যায়। স্থানীয় লোকদেরকে জিজ্ঞেস করলে তারা ড্রেজারের মালিকের নাম বা পরিচয় বলতে না পারায় তাতক্ষনিক ভাবে বেনামি ড্রেজারটির পাইপ ও মেশিন ধ্বংস করেন এসিল্যান্ড। প্রশাসনের এই অভিযানে এলাকাবাসী স্বস্তি প্রকাশ করেন ও সাধুবাদ জানান। এর আগেও বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নস্থ ২ নং ওয়ার্ডে বরিশাল-বাউফল মহাসড়কের পাশে একটি খননকৃত পুকুর থেকে আত্মঘাতী ড্রেজার ড্রাম পাইপ (ড্রেজার মেশিন) এর মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল জহিরুল হাং ওরফে জহির।
অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান’ ভ্রাম্যমাণ অভিজান পরিচালনা করেন। সেখানে উপস্থিত জনতার মাঝে পুকুর মালিক ও এই বালু উত্তোলনের মূল হোতা লিটন হাওলাদার পিতাঃ মোঃ রেকায়েত হাং কে ১০,০০০/- টাকা এবং ড্রেজার মালিক জহিরকে ১০,০০০/- টাকা জরিমানা করেন। সাথে সাথে সকল পাইপ সমূহকে ধবংস করার নির্দেশ দেন। এ প্রতিবেদককে সহকারি কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান সাংবাদিকদের বলেন, যেহেতু অবৈধ ড্রেজারগুলোর কারনে রাষ্ট্রের এবং জনগণের ক্ষতিসাধন হচ্ছে তাই এই অবৈধ ড্রেজারগুলোর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে ।

লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বাবুগঞ্জে ইয়াবা সেবী পুলিশ সদস্যের নির্যাতনে স্ত্রী হাসপাতালে   করোনা ঠেকাতে বরিশাল জেলা প্রশাসন কঠোর অবস্থানে   Bangladesh plans new pandemic restrictions; no more lock-downs   মহামারী নিয়ন্ত্রণে নতুন পরিকল্পনা ; লকডাউন হবে না বাংলাদেশে   বনেকের জরুরি সভা অনুষ্ঠিত, অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন পেতে সহযোগিতার সিদ্বান্ত   পিরোজপুরে বক্তারা : পুরুষদের সম্পৃক্তকরণের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা রুখে দেয়া সম্ভব   করোনা প্রতিরোধে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সচেতনতামূলক র‌্যালি   বরিশালে সুন্দরবন লঞ্চের ছাদে যুবককে কুপিয়ে হত্যা   ক্ষমা চাচ্ছি-আমি মুসলমান, কালীপূজা উদ্বোধন করিনি : সাকিব আল হাসান   বকেয়া বেতনের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ   জ্ঞানভিত্তিক সমাজ গঠনে মঠবাড়িয়ায় ডিজিটাল পাবলিক লাইব্রেরীর আত্মপ্রকাশ!   বরিশাল মিডিয়ার ভেঙ্গে দেওয়া একটি হাত….   র‌্যাব-৮’র অভিযানে চোরাই গাড়ীসহ ফরিদপুরের সেন্টু গ্রেফতার   ঢকায় T20 ক্রিকেট’র লোগো উন্মোচন করবেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক   ‘উপকূল দিবস’ ঘোষণা ও উপকূলীয় অঞ্চল সুরক্ষার দাবিতে পদযাত্রা   কলামিষ্ট রাজু লস্কর’র নতুন লেখনীতে….রাজনীতি বনাম বিজ্ঞাপন   উত্তাপ্ত বরিশালে অর্থনৈতিক নিরাপত্তায় শিল্প পুলিশের দাবি!   বাবুগঞ্জ পাংশা গ্রামের কাঁচা রাস্তায় মানুষের দুর্ভোগ   ঢাকা থেকে বরিশালে এসে ব্যবসায়ী নিখোাঁজ   বরিশালে মুক্তিযোদ্ধার ভুয়া সনদে ব্যাংকে চাকরি