দুপুর ১:১২ ; শনিবার ; ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




পিরোজপুরে বক্তারা : পুরুষদের সম্পৃক্তকরণের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা রুখে দেয়া সম্ভব

বরিশাল পিপলস
৯:৪০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

সোহানুর রহমান : নারী ও শিশুদের প্রতি জেন্ডারভিত্তিক সহিংসতা বন্ধে কিশোর ও পুরুষদের সম্পৃক্ত করা জরুরী। শৈশব থেকে সামাজিকীকরণের মাধ্যমে, দেখার মাধ্যমে, শেখানোর মাধ্যমে একজন তরুণ পুরুষ অপরাধী হিসেবে বেড়ে ওঠে। এই অবস্থার পরিবর্তন করতে হলে পরিবার, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা থেকে শিশুর দেখা ও শোনার জায়গা কলুষমুক্ত করতে হবে। পিরোজপুরে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতীকি যুব সংসদের উদ্যোগে আয়োজিত উপজেলা পর্যায়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময় সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন। ব্র্যাক’র ‘জেন্ডারভিত্তিক ন্যায়বিচারের প্রচার: পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ’ প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বশির আহম্মেদ। এসময় উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মূল তথ্যপত্র উপস্থাপন করেন প্রতীকী যুব সংসদের চেয়ারপারসন মো: আমিনুল ইসলাম (ফিরোজ মোস্তফা)। এসময় উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সভায় প্রজেক্টেরের মাধ্যমে বিভিন্ন নারী ও শিশু নির্যাতনের উপর সচেতনমুলক ভিডিও প্রদর্শন করা হয়।

উপজেলা পর্যায়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর সদর থানার ওসি তদন্ত আলী রেজা, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মো: মনিরুজ্জামান নাসির আলী, সাধারণ সম্পাদক ফসিউল আলম বাচ্চু, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রাশিদা আকরাম, বাংলাদেশ মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক খালেদা আক্তার হেনা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: রফিকুল ইসলাম সর্দার, উপজেলা মেডিকেল অফিসার ডা. মো: তারেক আজিজ উল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার মো: নুরুল আমিন সিকদার, ব্র্যাক জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি প্রোগ্রামের ডিভিশনাল ম্যানেজার মো: সেলিম মোল্লা, জেলা ব্র্যাক সমন্বয়কারী বিভঞ্জণ বিশ্বাস প্রমুখ। বক্তারা সমাজ ব্যবস্থার সংস্কার, নীতি নৈতিকতার বিকাশ এবং আইনী দীর্ঘসূত্রিতা দূর করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসারও আহবান জানান।

আইন-আদালত, জাতীয়, পিরোজপুর, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বাবুগঞ্জে ইয়াবা সেবী পুলিশ সদস্যের নির্যাতনে স্ত্রী হাসপাতালে   করোনা ঠেকাতে বরিশাল জেলা প্রশাসন কঠোর অবস্থানে   Bangladesh plans new pandemic restrictions; no more lock-downs   মহামারী নিয়ন্ত্রণে নতুন পরিকল্পনা ; লকডাউন হবে না বাংলাদেশে   বনেকের জরুরি সভা অনুষ্ঠিত, অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন পেতে সহযোগিতার সিদ্বান্ত   পিরোজপুরে বক্তারা : পুরুষদের সম্পৃক্তকরণের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা রুখে দেয়া সম্ভব   করোনা প্রতিরোধে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সচেতনতামূলক র‌্যালি   বরিশালে সুন্দরবন লঞ্চের ছাদে যুবককে কুপিয়ে হত্যা   ক্ষমা চাচ্ছি-আমি মুসলমান, কালীপূজা উদ্বোধন করিনি : সাকিব আল হাসান   বকেয়া বেতনের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ   জ্ঞানভিত্তিক সমাজ গঠনে মঠবাড়িয়ায় ডিজিটাল পাবলিক লাইব্রেরীর আত্মপ্রকাশ!   বরিশাল মিডিয়ার ভেঙ্গে দেওয়া একটি হাত….   র‌্যাব-৮’র অভিযানে চোরাই গাড়ীসহ ফরিদপুরের সেন্টু গ্রেফতার   ঢকায় T20 ক্রিকেট’র লোগো উন্মোচন করবেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক   ‘উপকূল দিবস’ ঘোষণা ও উপকূলীয় অঞ্চল সুরক্ষার দাবিতে পদযাত্রা   কলামিষ্ট রাজু লস্কর’র নতুন লেখনীতে….রাজনীতি বনাম বিজ্ঞাপন   উত্তাপ্ত বরিশালে অর্থনৈতিক নিরাপত্তায় শিল্প পুলিশের দাবি!   বাবুগঞ্জ পাংশা গ্রামের কাঁচা রাস্তায় মানুষের দুর্ভোগ   ঢাকা থেকে বরিশালে এসে ব্যবসায়ী নিখোাঁজ   বরিশালে মুক্তিযোদ্ধার ভুয়া সনদে ব্যাংকে চাকরি