জলবায়ু ‍সুরক্ষার দাবিতে বরিশালসহ দেশের বিভিন্নস্থানে তরুনদের বিক্ষোভ - বরিশাল পিপলস
রাত ৪:০৮ ; বৃহস্পতিবার ; ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




জলবায়ু ‍সুরক্ষার দাবিতে বরিশালসহ দেশের বিভিন্নস্থানে তরুনদের বিক্ষোভ

বরিশাল পিপলস
৯:০৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

সোহানুর রহমান : জলবায়ু ‍ সুরক্ষার দাবিতে রাজধানী ও বরিশালসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ করেছে তরুণরা । এশিয়া মহাদেশের বিভিন্ন দেশে চলমান এশিয়া ক্লাইমেট র‌্যালির অংশ হিসেবে সোমবার (২৮শে নভেম্বর) দুপুর ১২ টা থেকে ১ টা অবধি রাজধানীর উত্তর বাড্ডা হোসেন মার্কেটে পদযাত্রা ও মানববন্ধন করেছে স্থানীয় যুব ও কিশোর-কিশোরিরা। ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস ঢাকা ইউনিটের সমন্বয়কারী রুহুল আমিনের নেতৃত্বে সামাজিক দুরত্ব বজায় রেখে ঢাকা বিভাগের বিভিন্ন জেলার ৩০ জন তরুন পরিবেশ ও জলবায়ু কর্মীরা একযোগে এই কর্মসূচীতে অংশগ্রহন করেন। রাজধানী সহ সারা দেশে কার্বন নিঃসরণ কমিয়ে আনতে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য সরকারের নীতিনির্ধারণী মহল, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান, সংবাদ মাধ্যমসহ বিভিন্ন মহলে গুরুত্ব দেবার জন্যই জলবায়ু যোদ্ধাদের এই আয়োজন।

অন্যদিকে বরিশাল, নরসিংদি, খুলনা, সাতক্ষীরা ও নোয়াখালীতেও তরুণরা বিক্ষোভে অংশ নেয়। বাকেরগঞ্জের কেন্দ্র বাসস্টান্ড থেকে র‍্যালিটি শুরু করে এটি পৌরসভার বিভিন্ন স্থান থেকে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে শেষ করে। অনুষ্ঠানে ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস এর কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার ফাহিম বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তন এর প্রভাবে বাংলাদেশ একটি ঝুঁকিপূর্ণ দেশ, সুধু তাই নয় বাংলাদেশ এর একটি উপকূলী অঞ্চল হলো বরিশালের বাকেরগঞ্জ। জলবায়ু পরিবর্তন এর প্রভাবে ক্ষতিগস্ত হচ্ছে যুবসহ শিশুরা। এই প্রভাব সুধু আমাদের একার পক্ষে সমাধান করা সম্ভব নয়। সকলকে সচেতন হতে হবে। সকলের সচেতনতাই পারে জলবায়ু পরিবর্তন এর প্রভাব থেকে রক্ষা করতে। জলবায়ু সংকটে ক্ষতিগ্রস্তদের জীবনযাত্রা এবং স্বাস্থ্য সুরক্ষায় রাষ্ট্রীয় এবং সামগ্রিক হস্তক্ষেপ এখন সময়ের দাবি।

আইন-আদালত, আন্তর্জাতিক, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!