সকাল ১১:১৯ ; মঙ্গলবার ; ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের প্রত্যাশিত নতুন নেতৃত্ব নির্বাচিত

বরিশাল পিপলস
৬:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: ‘নিউজ এডিটরস কাউন্সিল বরিশাল’ পেশাগত সাংবাদিকদের এই সংগঠনের দীর্ঘ প্রতিক্ষিত নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সভাপতি হাসিবুল ইসলাম এবং সাধারণ সম্পাদক খন্দকার রাকিব প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের টপকে নির্বাচিত হন। দুপুর দুই টা থেকে ৫ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। হাসিবুল ইসলাম অপর প্রতিদ্বন্দ্বি সৈয়দ মেহেদী হাসানের প্রাপ্ত ভোট অপেক্ষা ৬ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন। হাসিবুল ইসলাম জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকার ব্যুরো চিফ ও বরিশাল থেকে প্রচারিত অনলাইন নিউজপোর্টাল ‘বরিশালটাইমস’র বার্তা সম্পাদক।
খন্দকার রাকিব প্রতিদ্বন্দ্বি অপর দুই প্রার্থী ফাহিম ফিরোজ ও রিপন হাওলাদারের থেকে ৪ ভোট এগিয়ে থেকে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হন। খন্দকার রাকিব বিগত কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক। পাশাপাশি অনলাইন নিউজপোর্টাল বরিশাল ক্রাইম নিউজ’র প্রকাশক।
বরিশাল নৌবন্দর ভবনের দ্বিতীয় তলায় শনিবার অপরাহ্নে অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিয়ে লড়াইয়ের কারণে নতুন নেতৃত্ব নিয়ে দেখার অপেক্ষা ও ভোটারদের উৎসহ দেখা যায়। আঞ্চলিক পত্রিকার বার্তা সম্পাদকদের এই সংগঠনের অন্যান্য পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা বরিশালের সিনিয়র তিন সাংবাদিক একাত্তর টেলিভিশনের বিধান সরকার, দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার বার্তা সম্পাদক মো. আসাদুজ্জামান এবং অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ’র বরিশাল প্রতিনিধি মুসফিক সৌরভ দায়িত্বে থেকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নে প্রথম থেকে ভুমিকা রেখে আসেন। নির্বাচন পর্যবেক্ষণে বরিশালের উল্লেখযোগ্য সাংবাদিক ও সুশিল সমাজের অনেক ব্যক্তিবর্গকে নৌবন্দরে আগমন ঘটে। বিকেলে নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজয়ী দুই প্রার্থী হাসিবুল ও খন্দকার রাকিবের অনুসারী ও সমর্থিত সংবাদকর্মীরা বিজয় উল্লাস করেন। ফলাফল ঘোষণার পর থেকেই বিভিন্ন মহল সংগঠনের এই নতুন নেতৃত্ব স্বাগত জানিয়ে অভিনন্দন বার্তা পাঠান। প্রতিত্তরে তরুণ দুই সাংবাদিক হাসিবুল ইসলাম ও খন্দকার রাকিব ভোটারদের প্রতি কৃতজ্ঞা পাশাপাশি তাদের প্রতিদ্বন্দ্বি বিজিত দুই প্রার্থীর প্রতি আন্তরিকতা প্রকাশ করে সংগঠন গতিশীল করতে সহযোগিতা চান।

উল্লেখ্য- বরিশালের পেশাদার সাংবাদিকদের একাধিক সংগঠনের মাঝে নিউজ এডিটরস কাউন্সিল নানা কারণে আলোচিত। সাংবাদিকদের দাবি আদায়সহ বিভিন্ন ইস্যুতে তারুণ্যনির্ভর এই সংগঠন রাজপথে থেকে আলোচনায় আসে। বিশেষ করে তরুণদের সমন্বয়ে সংগঠনটি প্রাণের সঞ্চয় করে। যে কারণে নতুন নেতৃত্ব নির্বাচনে শনিবারের ভোটের আয়োজন আলোচনায় আরও আকর্ষণ সৃষ্টি করায় বিভিন্ন মহলে আগ্রহ দেখা দেয়।

জেলার খবর, মিডিয়া, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  জলবায়ু ‍সুরক্ষার দাবিতে বরিশালসহ দেশের বিভিন্নস্থানে তরুনদের বিক্ষোভ   বাবুগঞ্জে মহিলা সহ একই পরিবারের ৬ জনকে কুপিয়েছে সন্ত্রাসী বাহিনী   বাবুগঞ্জে ইয়াবা সেবী পুলিশ সদস্যের নির্যাতনে স্ত্রী হাসপাতালে   করোনা ঠেকাতে বরিশাল জেলা প্রশাসন কঠোর অবস্থানে   Bangladesh plans new pandemic restrictions; no more lock-downs   মহামারী নিয়ন্ত্রণে নতুন পরিকল্পনা ; লকডাউন হবে না বাংলাদেশে   বনেকের জরুরি সভা অনুষ্ঠিত, অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন পেতে সহযোগিতার সিদ্বান্ত   পিরোজপুরে বক্তারা : পুরুষদের সম্পৃক্তকরণের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা রুখে দেয়া সম্ভব   করোনা প্রতিরোধে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সচেতনতামূলক র‌্যালি   বরিশালে সুন্দরবন লঞ্চের ছাদে যুবককে কুপিয়ে হত্যা   ক্ষমা চাচ্ছি-আমি মুসলমান, কালীপূজা উদ্বোধন করিনি : সাকিব আল হাসান   বকেয়া বেতনের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ   জ্ঞানভিত্তিক সমাজ গঠনে মঠবাড়িয়ায় ডিজিটাল পাবলিক লাইব্রেরীর আত্মপ্রকাশ!   বরিশাল মিডিয়ার ভেঙ্গে দেওয়া একটি হাত….   র‌্যাব-৮’র অভিযানে চোরাই গাড়ীসহ ফরিদপুরের সেন্টু গ্রেফতার   ঢকায় T20 ক্রিকেট’র লোগো উন্মোচন করবেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক   ‘উপকূল দিবস’ ঘোষণা ও উপকূলীয় অঞ্চল সুরক্ষার দাবিতে পদযাত্রা   কলামিষ্ট রাজু লস্কর’র নতুন লেখনীতে….রাজনীতি বনাম বিজ্ঞাপন   উত্তাপ্ত বরিশালে অর্থনৈতিক নিরাপত্তায় শিল্প পুলিশের দাবি!   বাবুগঞ্জ পাংশা গ্রামের কাঁচা রাস্তায় মানুষের দুর্ভোগ