নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের প্রত্যাশিত নতুন নেতৃত্ব নির্বাচিত - বরিশাল পিপলস
দুপুর ২:২০ ; বুধবার ; ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের প্রত্যাশিত নতুন নেতৃত্ব নির্বাচিত

বরিশাল পিপলস
৬:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: ‘নিউজ এডিটরস কাউন্সিল বরিশাল’ পেশাগত সাংবাদিকদের এই সংগঠনের দীর্ঘ প্রতিক্ষিত নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সভাপতি হাসিবুল ইসলাম এবং সাধারণ সম্পাদক খন্দকার রাকিব প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের টপকে নির্বাচিত হন। দুপুর দুই টা থেকে ৫ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। হাসিবুল ইসলাম অপর প্রতিদ্বন্দ্বি সৈয়দ মেহেদী হাসানের প্রাপ্ত ভোট অপেক্ষা ৬ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন। হাসিবুল ইসলাম জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকার ব্যুরো চিফ ও বরিশাল থেকে প্রচারিত অনলাইন নিউজপোর্টাল ‘বরিশালটাইমস’র বার্তা সম্পাদক।
খন্দকার রাকিব প্রতিদ্বন্দ্বি অপর দুই প্রার্থী ফাহিম ফিরোজ ও রিপন হাওলাদারের থেকে ৪ ভোট এগিয়ে থেকে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হন। খন্দকার রাকিব বিগত কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক। পাশাপাশি অনলাইন নিউজপোর্টাল বরিশাল ক্রাইম নিউজ’র প্রকাশক।
বরিশাল নৌবন্দর ভবনের দ্বিতীয় তলায় শনিবার অপরাহ্নে অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিয়ে লড়াইয়ের কারণে নতুন নেতৃত্ব নিয়ে দেখার অপেক্ষা ও ভোটারদের উৎসহ দেখা যায়। আঞ্চলিক পত্রিকার বার্তা সম্পাদকদের এই সংগঠনের অন্যান্য পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা বরিশালের সিনিয়র তিন সাংবাদিক একাত্তর টেলিভিশনের বিধান সরকার, দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার বার্তা সম্পাদক মো. আসাদুজ্জামান এবং অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ’র বরিশাল প্রতিনিধি মুসফিক সৌরভ দায়িত্বে থেকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নে প্রথম থেকে ভুমিকা রেখে আসেন। নির্বাচন পর্যবেক্ষণে বরিশালের উল্লেখযোগ্য সাংবাদিক ও সুশিল সমাজের অনেক ব্যক্তিবর্গকে নৌবন্দরে আগমন ঘটে। বিকেলে নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজয়ী দুই প্রার্থী হাসিবুল ও খন্দকার রাকিবের অনুসারী ও সমর্থিত সংবাদকর্মীরা বিজয় উল্লাস করেন। ফলাফল ঘোষণার পর থেকেই বিভিন্ন মহল সংগঠনের এই নতুন নেতৃত্ব স্বাগত জানিয়ে অভিনন্দন বার্তা পাঠান। প্রতিত্তরে তরুণ দুই সাংবাদিক হাসিবুল ইসলাম ও খন্দকার রাকিব ভোটারদের প্রতি কৃতজ্ঞা পাশাপাশি তাদের প্রতিদ্বন্দ্বি বিজিত দুই প্রার্থীর প্রতি আন্তরিকতা প্রকাশ করে সংগঠন গতিশীল করতে সহযোগিতা চান।

উল্লেখ্য- বরিশালের পেশাদার সাংবাদিকদের একাধিক সংগঠনের মাঝে নিউজ এডিটরস কাউন্সিল নানা কারণে আলোচিত। সাংবাদিকদের দাবি আদায়সহ বিভিন্ন ইস্যুতে তারুণ্যনির্ভর এই সংগঠন রাজপথে থেকে আলোচনায় আসে। বিশেষ করে তরুণদের সমন্বয়ে সংগঠনটি প্রাণের সঞ্চয় করে। যে কারণে নতুন নেতৃত্ব নির্বাচনে শনিবারের ভোটের আয়োজন আলোচনায় আরও আকর্ষণ সৃষ্টি করায় বিভিন্ন মহলে আগ্রহ দেখা দেয়।

জেলার খবর, মিডিয়া, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!