বরিশাল বিশ্ব-বিদ্যালয়ে ফুটবল খেলাকে কেন্দ্র করে শিক্ষক লাঞ্চিতঃ হামলা পাল্টা হামলা - বরিশাল পিপলস
রাত ৮:৪৮ ; রবিবার ; ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশাল বিশ্ব-বিদ্যালয়ে ফুটবল খেলাকে কেন্দ্র করে শিক্ষক লাঞ্চিতঃ হামলা পাল্টা হামলা

বরিশাল পিপলস
১০:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

জাকির হোসেন,,ববি প্রতিনিধি : মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’ নারী দলের ফাইনাল খেলায় এ ঘটনা ঘটে। একইসাথে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান’ কে লাঞ্ছিতের ঘটনায় মার্কেটিং বিভাগ ও পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের মধ্যে হামলা পাল্টা হামলা ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ঘটনাসূত্রে জানা যায় বুধবার (১২ ই ফেব্রুয়ারী) বেলা এগারাটা দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে মার্কেটিং বনাম পদার্থবিজ্ঞানের ফাইনাল খেলা চলেছিলো। খেলার মূল অংশ ড্র হলে ট্রাইবেকারে পদার্থবিজ্ঞান বিভাগ জয়লাভ করলে উল্লাসিত হয়ে শিক্ষকদের বসার স্থানে চলে যায় এবং সেখানে শিক্ষক শিক্ষিকারা যে পাশে উপস্থিত ছিলো সেদিকে এসে উল্লাস করতে থাকে। সেখানে মার্কেটিং বিভাগের একজন অন্তঃসত্ত্বা শিক্ষিকা থাকায় তাকে আহত হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য এগিয়ে যান ঐ বিভাগের চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান এবং হাত দিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করলে পদার্থবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাগর নূর ঐ শিক্ষককে ধাক্কা দিয়ে বসে। বিষয়টি সাথে থাকাযার ফলে মার্কেটিং বিভাগের খেলা দেখতে যাওয়া দর্শক শিক্ষার্থী ক্ষিপ্ত হয়ে উঠে।এর ফলে প্রথমে বাকবিতণ্ডা পরে হামলা পাল্টা হামলায় ক্যাম্পাস উত্তপ্ত হয়ে উঠে। হামলা পাল্টা হামলায় উভয় বিভাগের শিক্ষার্থীরা আহত হন। যার মধ্যে পদার্থবিজ্ঞান বিভাগের বর্ষের শিক্ষার্থী সাগর নূর, জয় মাহমুদ রাসেল, চপল আহমেদ, রাব্বি হাসান ও অয়ণ ঘোষ দস্তিদার সহ অনেকে। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক মোঃ মেহেদী হাসান বলেন, ‘ ঘটনা যেটাই ঘটেছে সেটা অনাকাঙ্ক্ষিত এবং হয়তো ঐ শিক্ষার্থী না বুঝেই করেছে। তবে এই ঘটনা যেন এখানেই শেষ হয় এবং পরবর্তীতে আর যেন এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এটাই প্রত্যাশা।’

এ ব্যাপারে মার্কেটিং বিভাগ কোন পদক্ষেপ নিয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান, ” ঘটনার পর প্রধান লক্ষ্য ছিলো যে কোনভাবেই হোক এই পরিস্থিতি শান্ত করা এবং এর জন্য আমরা ছাত্রদের ক্লাসে এনে শান্ত থাকার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছি। এছাড়া এই ঘটনার সময় উপস্থিত একজন সহকারী প্রক্টর উপস্থিত ছিলো এবং উপাচার্য মহোদয় ঘটনা সম্পর্কে অবগত রয়েছেন, তারাই যথাযথ ব্যবস্থা নিবেন”

ঘটনার পরপরই উভয় বিভাগের শিক্ষার্থীদের সাথে সরেজমিনে দেখা করতে আসেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস এবং যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেন। বর্তমানে এ ঘটনায় উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করলেও ক্যাম্পাস শান্ত রয়েছে।

আইন-আদালত, খেলাধুলা, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  পবিত্র কোরআনের আয়াত নিষিদ্ধের আবেদন খারিজ, বাদীকে জরিমানা   গণমাধ্যম সপ্তাহ’র দাবিতে বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র স্মারকলিপি প্রদান   এয়ারপোর্ট থানা প্রেসক্লাব’র নব-নির্বাচিত কমিটিকে জনপ্রতিনিধি ও সাধারন মানুষের সংবর্ধনা   নলছিটি দপদপিয়া ইউনিয়নে ভাঙ্গা সড়কে জন ভোগান্তি,ফিরেও তাকান না জনপ্রতিনিধিরা   বরিশালে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন   যে কাউকে নকল কল রেকর্ডে ফাঁসানো যায়,বাজারে মিলছে সফ্টওয়্যার   উজিরপুরে লঙ্ঘিত স্বাস্থ্যবিধি, নেই মাস্ক ব্যবহারের বালাই   বাকেরগঞ্জে কর্মিদের নাশকতার ফাঁদে ফেলে বিএনপি নেতাদের টাকা কামানোর ধান্ধা ফাঁস   বরিশালের সেই চোরা জলিল গ্রেপ্তার   এয়ারপোর্ট থানা প্রেসক্লাব’র কমিটি গঠন, সভাপতি মাসুদ রানা, সম্পাদক রেদওয়ান   বিশ্বের সর্ববৃহৎ বঙ্গবন্ধুর মানব লোগো বরিশালে প্রদর্শিত   বাকেরগঞ্জে স্বতন্ত্র প্রার্থী রফিকুল’র দুই কর্মীকে মারধর ও লুটতারাজের প্রতিবাদে মানববন্ধন   বিশ্বের সর্ববৃহৎ বঙ্গবন্ধুর মানব লোগো বরিশালে প্রদর্শিত   উজিরপুরে দুই পক্ষের সংঘাতের আশংকা, বন্ধ হতে পারে স্কুল ভবনের নির্মাণকাজ   নলছিটিবাসীর প্রিয় মানুষ মেম্বার প্রার্থী আল মামুন   নলছিটিবাসীর প্রিয় মানুষ মেম্বার প্রার্থী আল মামুন   প্রতিবন্ধী উন্নয়ন অধিদফতর বাস্তবায়ন শীর্ষক আলোচনা সভা   আজ শবে মেরাজ,মনে আছে কি?এই দিনে মুসলিমদের জন্য নামাজ ফরজ করা হয়   অন্ধকারের আলোক রশ্মি বরিশাল ইলেক্টনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন কমিটি   আইনের কাঠগড়ায় চিকিৎসক রবিন