বরিশাল সিটির দুই ওয়ার্ড পরীক্ষামূলকভাবে লকডাউনের সিদ্ধান্ত স্থগিত - বরিশাল পিপলস
বিকাল ৫:৫০ ; বৃহস্পতিবার ; ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশাল সিটির দুই ওয়ার্ড পরীক্ষামূলকভাবে লকডাউনের সিদ্ধান্ত স্থগিত

বরিশাল পিপলস
৭:০৬ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০

মেহেদী হাসান: বরিশাল বিভাগের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় হওয়ার পরীক্ষামূলকভাবে আগামীকাল মঙ্গলবার থেকে লকডাউন হওয়ার কথা থাকলেও তা আপতত স্থগিত করা হয়েছে।

সোমবার (২২ জুন) রাত ১১ টার দিকে বিষয়টি নিশ্চত করে বরিশাল সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল মতিন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটির প্রজ্ঞাপন জারি করা না হওয়ায় আপতত লকডাউন কার্যকর করা হচ্ছে না। তবে ছুটির প্রজ্ঞপনের পরপরই তা কার্যকর করা হবে। যদিও ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ডই রেডজোনের আওতায়। তবে তারমধ্যের সর্বোচ্চ আক্রান্ত এলাকা ১২ ও ২৪ নং ওয়ার্ড দুটি প্রথম পর্যায়ে মঙ্গলবার থেকে পূর্ণাঙ্গ লকডাউন করার কথা ছিল। দুটি ওয়ার্ডের লকডাউন থাকার পর যদি সংক্রমণ কমে যায় তাহলে সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে পরবর্তী ওয়ার্ডগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। লকডাউনের বিষয়ে জনগণকে অবহিত করতে ইতোমধ্যে ওয়ার্ড দুইটিতে মাইকিং করা হয়েছিল।

নগরের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো জাকির হোসেন ভুলু জানিয়েছেন, কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার লক্ষ্যে ২০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। তাদের সহযোগিতায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

আর ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ জানিয়েছেন, তারা ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। যার সহায়তায় আড়াই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

এর আগে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ১৮ জুন বিভাগীয় কমিশানার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জন, সেনাবাহিনী, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সঙ্গে ভিডিও কনফেরেন্সের মাধ্যমে বৈঠক করে সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, বরিশাল জেলায় করোনা শনাক্তের সংখ্যা ১২২২ জন। যারমধ্যে বরিশাল নগরেই রয়েছে ৯৪৪ জন। মোট আক্রান্তদের মধ্যে ১৭ জন মৃত্যুবরণ করেছেন। যার ৯ জন নগরের।

জাতীয়, বরিশাল, বরিশাল বিভাগ, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!