বরিশাল সিটির উন্নয়ন প্রকল্প বাতিল।। প্রকৌশলীকে দায়ী করে শোকজ,মেয়র নিশ্চুপ!! - বরিশাল পিপলস
সকাল ৬:৪৪ ; শনিবার ; ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশাল সিটির উন্নয়ন প্রকল্প বাতিল।। প্রকৌশলীকে দায়ী করে শোকজ,মেয়র নিশ্চুপ!!

বরিশাল পিপলস
১২:৪১ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২০

বরিশাল পিপলস : বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রায় ১১শ’ কোটি টাকার উন্নয়ন প্রকল্প একনেকে অনুমোদিত না হওয়ায় এর দায় চাপানোর চেষ্টা চলছে প্রতিষ্ঠানটির নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামানের ওপর। তার গাফিলতিতে ওই প্রকল্প একনেকে বাতিল হয়েছে অভিযোগ তুলে বৃহস্পতিবার আনিসুজ্জামানকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। নগরীর সড়কসহ অন্যান্য উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রস্তাবিত ওই প্রকল্পের প্রকল্প কর্মকর্তা ছিলেন তিনি।

বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেন বিষয়টি স্বীকার করলেও বিস্তারিত জানাতে রাজি হননি।

বিসিসির দায়িত্বশীল সূত্রে জানা গেছে, এ বছরের শুরুতে একনেকের সভায় নানা অসঙ্গতির কারণে বিসিসির দেওয়া প্রায় ১১শ’ কোটি টাকার প্রকল্প বাতিল হয়ে যায়। পরে করপোরেশন থেকে সেটি সংশোধন করে ৬৯০ কোটি টাকার প্রকল্প পুনরায় মন্ত্রণালয়ে পাঠানো হয়।

সূত্র আরও জানায়, নগরীর ৮০ ভাগ সড়ক যানবাহন চলাচলের অনুপযোগী এবং চলতি মাসে কয়েক দফায় নগরী জোয়ারের পানিতে ডুবে জনগণের চরম ভোগান্তি হওয়ায় বিসিসির উচ্চ পর্যায় থেকে অসন্তোষ দেখা দেয়। ১১শ’ কোটি টাকার প্রকল্পটি অনুমোদিত হলে উন্নয়ন কাজ করে এই ভোগান্তি এড়ানো যেত বলে মনে করেন তারা। অনুমোদন না হওয়ার নেপথ্যে আনিসুজ্জামানের গাফিলতি রয়েছে বলে ধারণা করছেন সংশ্নিষ্টরা। এমনকি ওই প্রকল্প যাতে অনুমোদন না হয় এ জন্য প্রকৌশলী আনিসুজ্জামান উদ্দেশ্যপ্রণোদিতভাবে নানা ত্রুটি-বিচ্যুতি করেছেন বলে শোকজে উল্লেখ করা হয়েছে। তবে এ বিষয়ে বরিশাল সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর কোন বক্তব্য পাওয়া যায়নি।

আইন-আদালত, রাজনীতি, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!