রাজাপুরে ভূমিদস্যুদের ভয়ে নিজ বাড়িতে ফিরতে পারছে না অসহায় পরিবার - বরিশাল পিপলস
বিকাল ৩:২৪ ; সোমবার ; ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




রাজাপুরে ভূমিদস্যুদের ভয়ে নিজ বাড়িতে ফিরতে পারছে না অসহায় পরিবার

বরিশাল পিপলস
২:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

রিপোর্ট-বরিশাল : ভূমিদস্যূদের হামলা মামলার ভয়ে নিজ বাড়িতে ফিরতে পারছে না ঝালকাঠি-রাজাপুরের কেওতা গ্রামের এক অসহায় পরিবার। রাস্তা ঘাটে জীবন যাপন করছে ওই পরিবারটি। বাড়িতে ফেরার চেষ্টা করলেই মারধর করা হয়। থানা পুলিশ ও আদালত জমিতে ফেরার সুরাহা দিলেও স্থানীয় সন্ত্রাস কিংবা ভূভিদস্যূ হিসেবে পরিচিত তাজুল-রফিকুল বাহিনীর অত্যাচারে বাড়ির ধারে কাছেও আসতে পারছে না। যখনি বাড়িতে যায় তখনি হামলা করা হয় পরিবারটির ওপরে। যার দরুণ, ৬ সদস্যের ওই ভূক্তভোগি পরিবারটি কখনো বস্তিতে কখনো রাস্তার পাশে জীবন যাপন করছে। রাজাপুর ঘিঘড়া ইউনিয়নের কেওতা গ্রামের বাসিন্দা মাহাবুবুর রহমানের পরিবারের সঙ্গে দীর্ঘ এক যুগ ধরে এই দস্যূতা চালানো হচ্ছে।

ভূক্তভোগি মাহাবুবুর রহমান জানান,পরিবারের বসতি ঘর নির্মানের জন্য ২০০৫ সালে ১৮ শতাংশ জমি ক্রয় করে কেওতা গ্রামে। কিন্তু চাঁদা না পেয়ে তাজুল-রফিকুল ভূমিদস্যূ চক্র ভূয়া রেকর্ড দেখিয়ে দখলে আসতে দেয়নি তাকে। সে সময় হামলা করে তাদের তাড়িয়ে দেওয়া হয় বাড়ি থেকে। আইনি জটিলতার কারনে স্থানীয় থানা পুলিশ সমাধান করতে না পারলে আদালত পর্যন্ত গড়ায় ঘটনাটি। গত নভেম্বর মাসের ১৩ তারিখ ঝালকঠি আদালত তাজুল-রফিকুলকে ভূমি দস্যূ উল্লেখ করে মাহাবুবকে জমি ভোগ করার পক্ষে রায় দেয়। এ আদেশের পর জমিতে সাইন বোর্ড ও বসত ঘর নির্মান করতে গেলে ভাংচুর করে ফের বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়। এ নিয়ে গ্রামবাসির মধ্যে ভূমি দস্যূদের বিরুদ্ধে বিক্ষুব্ধ হওয়ার খবর পাওয়া গেছে। যে কোন সময় গ্রামবাসি ও ভূমি দস্যূ চক্রের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে নাম প্রকাশ না করার শর্তে তথ্য দিয়েছে। গ্রামের ভেতর কেন তারা ভূমি-দস্যূতা করেন সে বিষয়ে জানতে তাজুল-রফিকুলকে বাড়িতে গেলে পাওয়া যায়নি। এমনকি ফোনও রিসিভ করেন নি।

জাতীয়, জেলার খবর, ঝালকাঠী




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  ষড়যন্ত্র ও চক্রান্ত দুটি শব্দ কিন্তু কোন লিমিটেশন নাই   দুদকের মামলায় সাবেক সাংসদ আউয়াল ও তার স্ত্রীর জামিনের মেয়াদ বৃদ্ধি   সুরভী-৯ লঞ্চে’র সন্ত্রাস,অগ্নিকান্ড থেকে বাঁচতে সহায়তা চাওয়ায় যাত্রী ও সাংবাদিকদের ওপর হামলা   সেই আসপিয়া পুলিশ কনস্টেবল পদে চাকরি পেলেন   বরিশাল মিডিয়ায় সুখকর খবর, রেঞ্জ পুলিশের গবেষনায় সবাই সৎ সাংবাদিক   রেঞ্জ ডিআইজির ডিজিটাল পুলিশ চর্চার তথ্যে মিলেছে বরিশালের সাংবাদিকরা সৎ   বরিশালে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণের দাবিতে স্মারকলিপি   বহিস্কার হচ্ছেন জেলা প্রশাসককে ‘বোকা-আহাম্মক’ বলা ছাত্রলীগ সেক্রেটারি সুজন   পনের দফা দাবিতে বরিশাল থেকে সারাদেশে ট্রাক মালিক-চালকদের কর্মবিরতির হুশিয়ারী   বরিশালে মুক্তিযোদ্ধাকে আটকে নির্মম নির্যাতন   বরিশালে সাংবাদিক নঈম নিজাম’র মামলা প্রত্যহারের দাবিতে বিক্ষোভ   বরিশালে সাংবাদিক নঈম নিজাম’র মামলা প্রত্যহারের দাবিতে বিক্ষোভ   বরিশালে সাংবাদিক নঈম নিজাম’র মামলা প্রত্যহারের দাবিতে বিক্ষোভ   বরিশালে আ’লীগ নেতার পিতা খুন, শাস্তির আশ্বাস মেয়র সাদিকের   টার্গেট পরীমনি? নাকি ষড়যন্ত্রের জাল!!   বরিশালে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে জেলা প্রশাসন   আমি হিন্দু কিন্তু আমি শুনেছি “তাহাজ্জুদ” নামাজে অনেক ফজিলত-পুলিশের মাইকিং   সায়েম সোবহানকে গ্রেফতার করার জন্য অপেক্ষায় আছে পুলিশ   কার্গো বিমানে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক’র দেশত্যাগ !!   বরিশালে স্কুল ছাত্রীর রহস্যঘেরা মৃত্যু,একই বাড়িতে আরো দুই তরুনী আত্মহত্যার চেষ্টা করেছিল