বরিশালের পর ঢাকার রাজপথে ঝাকুনি দিবেন মেয়র সাদিক - বরিশাল পিপলস
রাত ১১:১৬ ; মঙ্গলবার ; ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×




বরিশালের পর ঢাকার রাজপথে ঝাকুনি দিবেন মেয়র সাদিক

বরিশাল পিপলস
২:৪৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৯

শাকিব বিপ্লব ও হাসিবুল ইসলাম বরিশাল: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে অংশ নিতে বরিশাল থেকে অন্তত ৫ হাজার দলীয় নেতাকর্মী প্রস্তুতি নিচ্ছে। নগরীর প্রতিটি ওয়ার্ড এবং জেলা উপজেলা থেকে এই বিপুল সংখ্যক লোক একত্রিত করে রাজধানী ঢাকামুখী হতে বরিশাল জেলা ও মহানগর আ’লীগ গত বেশ কয়েকদিন ধরে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে। মূলত মহানগরের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ
ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য সম্মেলনে অন্যান্য স্থানের চেয়ে নিজ এলাকা থেকে লোকসমাগমে সংখ্যাগত চমক দেখানোর পরিকল্পনা নিয়েছেন বলে শোনা যাচ্ছে। মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক হিসেবে নতুন নেতৃত্বে আসার পর এটাই হতে যাচ্ছে তার কেন্দ্রীয় কোন কর্মসূচিতে প্রথম অংশগ্রহণ। সেই বিবেচনাকে সামনে রেখে সাদিক আব্দুল্লাহ ঢাকা মিশন সফলে এক ধরনের চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন।

উল্লেখ্য বরিশাল মহানগর আ’লীগের জমকালো সম্মেলন সফলতায় প্রশংসা পাওয়ায় এই নেতা ঢাকায় জাতীয় সম্মেলনে বিপুল সংখ্যক কর্মী-সমর্থকদের অংশগ্রহণ নিশ্চিতে বেশ উৎসাহী বলে জানা গেছে। শহর কেন্দ্রিক লোকসমাগমে ওয়ার্ড ভিত্তিক টার্গেট নিয়ে স্থানীয় নেতৃবৃন্দ ও দলীয় কাউন্সিলরদের নির্দেশনা দেওয়া হয়েছে ঢাকায় যেতে ইচ্ছুক কর্মী-সমর্থক বাঁচাইয়ে। প্রত্যেকের আইডি কার্ড ও পাসপোর্ট সাইজের এক কপি ছবি সংগ্রহ করে মহানগর নেতৃবৃন্দের কাছে দ্রæত জমা দেওয়ার তাগিদ দেওয়া হয়েছে। একই সাথে বেঁধে দেওয়া হয়েছে ওয়ার্ডওয়ারী লোক সংগ্রহের টার্গেট।

খোঁজ-খবর নিয়ে জানা গেছে- ৩০টি ওয়ার্ড আ’লীগের সভাপতি-সাধারণ সম্পাদক চলতি সপ্তাহ ধরে নেতাকর্মীদের ঢাকায় নিয়ে যেতে উৎসহ যুগাচ্ছেন এবং যাবতীয় কাগজপত্রাদী সংগ্রহে প্রক্রিয়া চলমান রেখেছেন। মেয়র সাদিক আব্দুল্লাহ প্রতিদিন এই কার্যক্রম তদারকি করছেন। ঢাকায় পৌঁছানো এবং ফিরে আসার মাঝে যাতায়াত ও খাওয়া দাওয়াসহ যাবতীয় খরচপত্রাদী মহানগর আ’লীগের পক্ষ থেকে বহন করার কথা রয়েছে। এই ব্যয় সংকলনে কোন চাঁদাবাজি বা অনুদান নেওয়া থেকে সবাইকে সতর্ক করে সিটি মেয়র নিজেই ব্যয়ভার বহনে প্রস্তুতি নিয়েছেন। একই সাথে জেলা কমিটিও বিভিন্ন উপজেলা থেকে লোকসমাগমে মহানগরের আদলে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে উপজেলা থেকে আগত নেতাকর্মীরা মহানগরে এসে এক মোহনায় মিলিত হয়ে নদীপথে যাত্রা করবে। আগামী ২০ ডিসেম্বর রাতে বরিশাল নৌবন্দর থেকে অন্তত বিশালাকারের যাত্রীবাহী ৫ টি লঞ্চ এই জন্য প্রস্তুত থাকবে।

জানা গেছে- ২০/২১ দুই দিনব্যাপি আ’লীগের ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। বরিশাল নেতৃবৃন্দ দ্বিতীয় দিনের অধিবেশনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। বরিশাল জেলা থেকে মোট ১২৬ জন ডেলিগেট সম্মেলনে তাদের ভোটাধিকার বা মতামত রাখতে পারবেন। এর মধ্যে ১৮ জন মহানগরের ডেলিগেট। দ্বিতীয় দিনে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি অর্থাৎ ঐতিহ্যবাহী এই সংগঠনের নতুন নেতৃত্বের নাম নিশ্চিত হওয়ার পরেই উৎসহ উদ্দীপনায় নিজেদের অংশগ্রহণ শেষে বরিশাল নেতৃবৃন্দ নিজ এলাকায় ফিরে আসবেন বলে সফরসূচিতে এমন পরিকল্পনা সাজিয়েছেন।

দলীয় একটি সূত্র জানায়- জেলা কমিটির সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ কেন্দ্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকায় সম্মেলনের ব্যবস্ততায় জেলার সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস উপজেলার কর্মী-সমর্থকদের একত্রিত করছেন। তিনি হাসানাতপুত্র মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে সমন্বয় করে নেতাকর্মীদের নিয়ে ঢাকামুখী হবেন। তবে সাদিক আব্দুল্লাহ সাংগঠনিক অনুষ্ঠান সফলে পারদর্শী হওয়ায় তাকে অনানুষ্ঠানিক ভাবে সার্বিক তত্ত্বাবধায়নের দায়িত্ব দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। ফলে বরিশালের দলীয় মেয়র ঢাকা সফরকে সফলে এক ধরনের চ্যালেঞ্জ নিয়েছেন লোকসমাগমে চমক দেখিয়ে এই অঞ্চলের সাংগঠনিক ভিত কেন্দ্রকে জানান দিতে। ধারনা করা হচ্ছে- এই পরিকল্পনা সফল হলে সাদিক আব্দুল্লাহ আরেক দফা আলোচনায় আসতে যাচ্ছেন। তার আগে ২০ ডিসেম্বর রাতে বরিশালের নদীপথ ৫টি লঞ্চের বহর কীভাবে সাজবে তা নিয়ে স্থানীয় রাজনৈতিক অঙ্গনে অনেকটা কৌতুহল দৃষ্টি অপলক রেখেছে।’

বরিশাল, রাজনীতি, লিড নিউজ




আপনার মতামত লিখুন :




এই বিভাগের আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ

সম্পাদক ও প্রকাশক: মাসুদ রানা
ব্যবস্পাপনা সম্পাদক: কামাল সরদার (মুন্না)

ঠিকানা: জাহানারা মঞ্জিল, কবি নজরুল ইসলাম

সড়ক, নথুল্লাবাদ ( বাস-টার্মিনাল’র দক্ষিনপাশে) বরিশাল।
মোবাইলঃ 01718666126
ই-মেইলঃ masud.journalsit24@gmail.com

ই-মেইল: barisalpeoples@gmail.com
টপ
  বরিশালে মিথ্যা কাবিন নামার ফাঁদে ফেলে তরুনীদের সর্বনাশ, প্রতারক চক্রের সদস্য কাজী কারাগারে   বিজয়ের পথে শেখ হাসিনা, পরাজিত হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পররাষ্ট্রনীতি..!!!   নাশকতার নতুন ফাঁদ, মহাসড়কে ধারালো লোহার পাতে বিকল যানবাহন   কাশিপুরে স্কুলের প্রধান শিক্ষককে পিটিয়ে আহত,পুলিশ সদস্যসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ   বদলীর চাদরে ঢাকা পড়েছে মামুন মাহমুদের দুর্নীতি   বরিশালে দানবীর হাজী মহসিন’র নাম সরিয়ে ‌‌‍‌‌”ডিসি মার্কেট‌”, জনমনে ক্ষোভ   বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র ইফতার মাহফিল, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী   ঢাকায় দেড় মিনিটের কিলিং মিশন,দুইজন খুন!!   বরিশাল মেডিকেলে কর্মবিরতি প্রত্যাহার, কাজে ফিরেছে নার্সরা   শিক্ষার্থীদের ছুটি, বিদ্যালয়ে প্যান্ডেল সাজিয়ে বিয়ের আয়োজন   তিনদিন ঘুরেও সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ’র সাথে দেখা করার সিডিউল মেলেনি এক তরুন বিজ্ঞানীর!!   মুলাদী পৌর আওয়ামী লীগের সভাপতি শিপু-সম্পাদক সুমন   চরমোনাই ওয়াজ শুনতে যাওয়ার পথে ট্রলার ডুবি,৩ মুসল্লির মৃত্যু!!   বরিশালে পাঁচ দিনেও সন্ধান মেলেনি নিরূদ্দেশ হওয়া দুই কিশোরীর   ‘যখন ভয় পাই, তখন আমি আল্লাহর নাম নিই’-মুসকান খান   মেহেন্দিগঞ্জে ভোটের মাঠে ফের সন্ত্রাস, ধানের শীষ প্রার্থীর ভাই আহত   বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চালু হলো ৪ জটিল রোগের বহিঃবিভাগ   বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভার আহবান   বরিশালে কাঠ মিস্ত্রি দিপু হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   সাংবাদিকদের জাতীয় পরিষদ গঠন, অত:পর সন্ত্রাসী হামলা!!!